― কারেও সে ডাকে না,প্রমদা। কেন এলি রে, ভালোবাসিলি, ভালোবাসা পেলি নে।
কেন সংসারেতে উঁকি মেরে চলে গেলি নে।
সখীগণ। সংসার কঠিন বড়ো
- গানের বহি ও বাল্মীকি প্রতিভা (আদি ব্রাহ্মসমাজ যন্ত্র, ১৩০০)।
রবীন্দ্রগ্রন্থাবলী (হিতবাদী, ১৩১১)।
স্বরবিতান অষ্টচত্বারিংশ, মায়ার খেলা (বিশ্বভারতী আষাঢ় ১৪১৩)। বাণী অংশ : পৃষ্ঠা ৩১-৩২। স্বরলিপি অংশ: পৃষ্ঠা ১৪৪-১৪৬।
পত্রিকা
সঙ্গীত-প্রকাশিকা (জ্যৈষ্ঠ ১৩১৪)। ইন্দিরাদেবী চৌধুরানী -কৃত স্বরলিপিসহ মুদ্রিত।
গ. সঙ্গীত বিষয়ক তথ্যাবলী:
স্বরলিপিকার:
ইন্দিরাদেবী চৌধুরানী। [সঙ্গীত-প্রকাশিকা (জ্যৈষ্ঠ ১৩১৪)]।
রাগ ও তাল:
স্বরবিতান অষ্টচত্বারিংশ খণ্ডের (আষাঢ় ১৪১৩ বঙ্গাব্দ) গৃহীত স্বরলিপিতে রাগ-তালের উল্লেখ নেই। উক্ত স্বরলিপিটি ২।৩।২।৩ মাত্রা ছন্দে ঝাঁপতাল তালে নিবদ্ধ।
- রাগ: ভৈরবী। তাল: ঝাঁপতাল। [রবীন্দ্রসংগীত : রাগ-সুর নির্দেশিকা। সুধীর চন্দ। (প্যাপিরাস, জানুয়ারি ১৯১৩)। পৃষ্ঠা : ৪৬]।
রাগ: ভৈরবী। তাল: ঝাঁপতাল, ঢালা [রাগরাগিণীর এলাকায় রবীন্দ্রসংগীত। প্রফুল্লকুমার চক্রবর্তী। পশ্চিমবঙ্গ রাজ্য সংগীত আকাদেমি, জুলাই ২০০১। পৃষ্ঠা: ৮৪।]
[স্বরলিপি]
গ্রহস্বর- ণ্সণ্া।
লয়- মধ্য।