রফর্দা বিলাবল
উত্তর ভারতীয় সঙ্গীত পদ্ধতিতে খাম্বাজ ঠাটের অন্তর্গত রাগ বিশেষ। অনেকে এর ঠাটকে মিশ্র খাম্বাজ উল্লেখ করে থাকেন।  আলাহিয়া বিলাবল গৌড় মল্লার-এর সংমিশ্রণে এই রাগের সৃষ্টি হয়েছে। এই রাগে স, রগম, গম, গৌড় মল্লার-এর রূপ পাওয়া যায়। পক্ষান্তরে পপধনর্স, ধণধপ, আলাহিয়া বিলাবল -এর রূপ ফুটে ওঠে।
 

আরোহণ : সরগ, রগম, প, ধনর্স
অবরোহণ
: র্সনধপ, ধণধপ, পমগর, মগমর, স।
ঠাট : খাম্বাজ

জাতি : সম্পূর্ণ-সম্পূর্ণ (বক্র)

বাদীস্বর : ষড়্‌জ

সমবাদী স্বর : পঞ্চম
অঙ্গ : পূর্বাঙ্গ।
সময় : দিবা প্রথম প্রহর

পকড় : নধ, ণধপম, গর, স


তথ্যসূত্র:
উচ্চাঙ্গ ক্রিয়াত্মক সঙ্গীত। শক্তিপদ ভট্টাচার্য। ১৫ এপ্রিল ১৯৮৩।